• শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৩ রবিউস সানি ১৪৪৬

অবশেষে বিদায় সংবর্ধনা দিলেন সেই প্রধান শিক্ষক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

অবশেষে নিজের ভুল বুঝতে পেরে সেই প্রধান শিক্ষক বিদায় সংবর্ধনা দিলেন। টাকা দিয়ে নিজ বিদ্যালয়ে কোচিং না করায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের বাহাদুরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৮ জন এসএসসি পরীক্ষার্থীকে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক বিদায় সংবর্ধনায় অংশ নিতে দেননি।

'এমন সংবাদ বিভিন্ন যোগাযোগ মাধ্যম ফেসবুক, প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রিক মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর শনিবার বিকেল সাড়ে ৩টায় বিদ্যালয়ের শিক্ষক ছাত্রীদের বিদ্যালয়ে ডেকে বিদায় সংবর্ধনা দিয়েছেন। এর আগে ওই দিন 'কোচিং না করায় বিদায় দিলেন না প্রধান শিক্ষক এমন সংবাদ প্রকাশ হওয়ার পর অভিভাবক ও বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠলে একই দিনে বাহাদুরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই ১৮ ছাত্রীকে স্কুলজীবনের শেষ সময় এসে এসব শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা পেয়ে বেশ আনন্দিত বলে জানিয়েছেন। সেই সঙ্গে অভিভাবকরাও আনন্দ প্রকাশ করেছেন। শনিবার বিকেল ৩টায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ মিস্টার আলী ও অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে এই বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন সেই প্রধান শিক্ষক মোঃ মোকাররম হোসেন।

বাহাদুরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী সোনামণি সংবাদাতাকে বলেন, ' আমরা প্রথম যেদিন বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা নিতে গিয়েছিলাম সেই দিন প্রধান শিক্ষক আমাদের বিদায় দেননি।' কিন্তু স্যার যখন আজকে ( শনিবার)  আমাদের সবাইকে ডেকে সংবর্ধনা দিয়েছেন তখন খুব আনন্দ লাগছে। আমাদের স্যারদের ওপর কোনো ক্ষোভ বা রাগ নেই। তিনি আমাদের শিক্ষাগুরু। আমরা স্যারের কাছে দোয়া চেয়েছি যাতে পরীক্ষায় ভালো ফল করতে পারি।

এসএসসি পরীক্ষার্থীর এক অভিভাবক মোঃ আশরাফুল আলী আনন্দ প্রকাশ করে বলেন,একটা বাচ্চা ভুল করতেই পারে কিন্তু একজন শিক্ষককের ভুল করা যাবে না। প্রধান শিক্ষক আমাদের বাচ্চাগুলোকে মোবাইলফোনে কল করে শনিবার বিদায় অনুষ্ঠানের কথা বলেছেন। বিষয়টি যখন শুনেছি তখন আমরাও ভালো লেগেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোকাররম হোসেন বলেন, আসলে ভুল বোঝাবুঝির কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছিল। দোয়া করি তারা যেন ভালো ফল করে। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মিস্টার আলী বলেন, সবকিছু মিটমাট হয়ে শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। আশা করি তারা ভালো ফল করবে।