• শনিবার ১৯ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৪ রবিউস সানি ১৪৪৬

মশা নিধনে আগাম ব্যবস্থা নিতে অনুরোধ তাপসের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

মশা নিধনে অগ্রিম ব্যবস্থা গ্রহণের জন্য বর্তমান মেয়র সাঈদ খোকনকে অনুরোধ করেছেন দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। রোববার বিকেল ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ অনুরোধ জানান তিনি। 

তাপস বলেন, ঢাকা সিটিতে মশা একটি বড় সমস্যা। জুন মাসে মশার প্রকোপ  বেড়ে যায়। আমি চাইছি গতবারের মতো মশার প্রকোপ এবার যেন না হয়। এ জন্য আগে থেকেই আমরা কার্যক্রম হাতে নিতে চাই। ঢাকা দক্ষিণ সিটির বর্তমান মেয়র প্রতি আমি অনুরোধ করবো এখন থেকেই যেন মশা নিধনের কার্যক্রম নেয়া হয়। এছাড়া সংশ্লিষ্ট যারা আছেন তাদেরও অনুরোধ রইল।

চলতি মাসেই মেয়রদের শপথ গ্রহণ হতে পারে জানিয়ে তিনি বলেন, এ মাসে মধ্যেই শপথ গ্রহণ হতে পারে। আমাদের অভিভাবক আওয়ামী লীগের সভাপতির প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন নির্ধারণ করে দিবেন শপথ গ্রহণের জন্য। দায়িত্বভার গ্রহণের যে নিয়ম-নীতি আছে সেভাবেই দায়িত্ব গ্রহণ করা হবে। ঢাকা বাসীর জন্য কোন জাদুর-কাঠি নেই। আমরা আগে যে নির্বাচনী ইশতেহার দিয়েছিলাম তার আলোকেই বাস্তবায়ন করব।

ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে গতকাল আওয়ামী লীগ মেয়রদের ডেকেছিল- এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তাপস বলেন, অনেকগুলো বিষয় উঠে এসেছে। বিভিন্ন বিষয় পর্যালোচনার মধ্যে দিয়ে আমরা আমাদের মতামত দিয়েছি। জনগণ যে আমাদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করেছে এ বিষয় নিয়ে আমরা কথা বলেছি।

তিনি বলেন, মোটকথা সুষ্ঠু-সুশৃঙ্খলভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যেটা ওয়েস্টার্ন দেশগুলোতে নির্বাচন হয়ে থাকে। আওয়ামী লীগ বারবার বলে আসছিলো ফ্রি ফেয়ার অ্যান্ড ক্রেডিবল একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যার কারণে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে। এ জন্য আমি নির্বাচন কমিশনসহ সব ভোটার ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। তারপরও আমাদের সবাইকে একটি বিষয় ভাবিয়ে তুলেছে ভোটার উপস্থিতি কম। এখানে বিভিন্ন কারণ উঠে এসেছে। 

এ সময়  উপস্থিত ছিলেন- আওয়ামী লী‌গের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হো‌সেন আম, মুকুল বোষ, ওয়ার্কার্স পা‌র্টির সভাপ‌তি রা‌শেদ খান মেনন, কেন্দ্রীয় ক‌মি‌টির সদস্য ডা. মোস্তফা জালাল ম‌হিউ‌দ্দিন, মোফাজ্জল হো‌সেন চৌধুরী মায়া,  সাংগঠ‌নিক সম্পাদক অ্যাড‌ভো‌কেট আফজাল হো‌সেন, শ্রম বিষয়ক সম্পাদক হা‌বিবুর রহমান সিরাজ, বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক প্র‌কৌশলী আবদুস সবুর, এমপি অ্যাড‌ভো‌কেট কামরুল ইসলাম, হাজী মোজাম্মদ সে‌লিম, আওয়ামী লী‌গের ম‌হিলা বিষয়ক সম্পাদক মে‌হের আফ‌রোজ চুম‌কি, কেন্দ্রীয় ক‌মি‌টির সদস্য অ্যাড‌ভো‌কেট সান‌জিদা খানম, ঢাকা মহানগর আওয়ামী লী‌গের সা‌বেক সাধারণ সম্পাদক শা‌হে আলম মুরাদ, সা‌বেক সাংগঠ‌নিক সম্পাদক মো‌র্শেদ কামাল প্রমুখ।