• শনিবার ১৯ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৪ রবিউস সানি ১৪৪৬

চুরির মাল উদ্ধারের দাবিতে ফুলবাড়ী জুয়েলার্স সমিতির বিক্ষোভ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

ফুলবাড়ীতে মোঃ আজিজুল হক (চিনা) নকসা জুয়েলার্স এর স্বর্ণের দোকান চুরির মালামাল উদ্ধারের দাবিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির ফুলবাড়ী শাখা (ফুজুস) এর বিক্ষোভ মিছিল শেষে নির্বাহী অফিসার বরারব স্মারকলিপি প্রদান। 
 রবিবার সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলা জুয়েলার্স সমিতির সভাপতি মোঃ সাহাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক গৌতম দত্তের নেতৃত্বে জুয়েলার্স সমিতি চুরি হওয়া স্বর্ণের মালামাল উদ্ধারের দাবিতে এক বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে উপজেলা চত্তরে এসে শেষ হয়। 


দুপুর ১২ টায় উপজেলা চত্তরে স্বর্ণের দোকান চুরি ও চুরি যাওয়া মালামাল উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত আসামীদের গ্রেফতারের দাবিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি ও ফুলবাড়ী উপজেলা শাখার সভাপতি মোঃ সাহাদুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, নকসা জুয়েলার্স দোকানে গত ১৫ ই জানুয়ারী গভীর রাত্রীতে দুর্ধ্যষ চুরি হয় এবং মামলা নিয়ে যায়। এর পর পুলিশ চুরি যাওয়া স্বর্ণ এখন পর্যন্ত উদ্ধার করতে পারেন নি। আসামীরা দিবি ঘুরে বেড়ালেও তাদেরকেও গ্রেফতার করা হচ্ছে না। ফলে আমরা স্বর্ণ ব্যবসায়ীরা চরম নিরাপত্তা হীনতায় ভুগছি। আইন সৃঙ্খলার চরম অবনতি ঘটছে যা চুরির ঘটনা প্রমান করে। আমরা পুলিশ কে সহযোগীতা করলেও তাদের দায়িত্বের চরম অবহেলা ও সময় ক্ষেপন দেখতে পাচ্ছি। যা বিষয়টি দুঃখজনক। ফলে এবারের ঘটনায় স্বর্ণ ব্যবসায়ীরা উদ্বিগ্ন ক্ষুদ্ধ।  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদকগৌতম দত্ত, মৌমিতা জুয়েলার্স এর মালিক কমল চক্রবর্তী। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুঁজা জুয়েলার্স এর মালিক সাধন প্রসাদ, নকসা জুয়েলার্স এর মালিক মোঃ আজিজুল হক (চিনা), স্বর্ণ শিল্পায়নের শংকর দেবনাথ, কল্যান জুয়েলার্স এর মালিক রিংকু মজুমদার, মাতৃ জুয়েলার্স এর মালিক লিংকন পালিত, মহীন জুয়েলার্স এর মালিক গৌতম , ভাই ভাই জুয়েলার্স এর মালিক হিরা দত্ত, লক্ষী জুয়েলার্স এর মালিক অজিত প্রসাদ ও রনি জুয়েলার্স এর মালিক সবুর আলী। বক্তব্য শেষে দুপুর সাড়ে ১২ টায় ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্বারক লিপি প্রদান করেন। এসময় বাংলাদেশ জুয়েলার্স সমিতি ফুলবাড়ী শাখার ২ শতাধিক স্বর্ণ জুয়েলার্স ব্যবসায়ী, শ্রমিক, মালিক ও সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।