• শনিবার ১৯ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৩ ১৪৩১

  • || ১৪ রবিউস সানি ১৪৪৬

মওকুফের আবেদন করেও প্রতিকার পাচ্ছে না পল্লী বিদ্যুতের গ্রাহক     

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউপির পূর্ব শুকদেবপুর গ্রামের মোঃ জেনারুল দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পার্বতীপুর জোনাল অফিসে জরিমানা মওকুফের আবেদন করেও কোন প্রতিকার পাচ্ছে না। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউনিয়নের পূর্বি শুকদেবপুর গ্রামের মোঃ হামিদুল ইসলাম এর পুত্র মোঃ জেনারুল বিদ্যুৎ অফিসের একজন আবাসিক গ্রাহক।যাহার হিসাব নং ৬১০/১৬৪৪। পার্শবর্তী বাড়ীতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কারণে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ পার্বতীপুর জোনাল অফিস জরিমানা করেন। 
উক্ত জরিমানার বিষয়ে গত ৩০/০১/২০২০ ইং তারিখে ডিপুটি জেনারেল ম্যানেজার বরাবর জরিমানা মওকুফের জন্য আবেদন করেন এবং পার্শ্ববর্তী বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিবে না বলে অঙ্গীকার করেন। এর পরও গত ডিসেম্বর ২০১৯ ইং তারিখে ৩ হাজার টাকা জরিমানা করেন। তারা উল্লেখ করেন ২০০ ফিট দূরে ফার্মে বিদ্যুৎ ব্যবহার করায় তার এ জরিমানা করেন। আবার জানুয়ারী ২০২০ ইং তারিখে আবারও ৩ হাজার টাকা জরিমানা করা হয়। বিলের কাগজে দেখানো হয় ফার্মে পার্শ্ববর্তী থেকে সংযোগ দেওয়ায় জরিমানা আরোপ করা হয়। 
এ দিকে মোঃ জেনারুল গত ২৯ ডিসেম্বর ২০১৯ ইং তারিখে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর জোনাল অফিস পার্বতীপুর এর এলটি-সি ১ (ক্ষুদ্র) শিল্পের জন্য আবেদন করেন। যাহার ট্রাকিং আইডি নং-৪৪০৩১০৫২২৩৩০৪৭৪৫। আবেদন করার পর আর ই বি ফরম নং-০৫। রিসিভ নং-৪৭০৪৫৭। তারিখ ৩০/১২/২০১৯ ইং। ঐ তারিখে ক্ষুদ্র শিল্পের জন্য টাকাও জমা করেন। কিন্তু দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর পার্বতীপুর জোনাল অফিস ঐ এলাকার পরিদর্শন করেন এবং মিটার রিডার পূর্বশুকদেপুর গ্রামে গিয়ে মোঃ জেনারুল ইসলাম এর মিটার দেখেন। তার আবাসিক মিটার থেকে পার্শ্ববর্তী কোথাও  কোন সংযোগ নাই। তার পরেও তাকে জরিমানা করা হচ্ছে। 
এ নিয়ে এলাকায় পল্লী বিদ্যুতের গ্রাহকদের মধ্যে চরম ক্ষোভ জমেছে। মোঃ জেনারুল জানান, পার্বতীপুর জোনাল অফিসের দায়িত্বে নিয়োজীত কতিপয় ব্যাক্তি হয়রানি করার জন্য বারবার তার জরিমানা প্রদান করছে। একই ঘটনা ঘটেছে ঐ এলাকায় আরও একজনের। এ ব্যাপারে মোঃ জেনারুল ন্যায় বিচারের আশায় হয়রানি থেকে প্রতিকার পাওয়ার জন্য দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম এর আসুহস্তক্ষেপ কামনা করেন।