• শনিবার ১৯ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৩ ১৪৩১

  • || ১৪ রবিউস সানি ১৪৪৬

বদরগঞ্জে কলেজ ছাত্রী হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে আল্টিমেটাম 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

রংপুরের বদরগঞ্জে কলেজ ছাত্রী রুমাইয়া আকতার রুমি হত্যার সুষ্ঠু তদন্তসহ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে পাঁচ দিনের আল্টিমেটাম দিয়েছে সাধারণ শিক্ষার্থী ঐক্য পরিষদ। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বদরগঞ্জ উপজেলার শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে আল্টিমেটাম দেন সাধারণ শিক্ষার্থী ঐক্য পরিষদ।

এতে সংহতি প্রকাশ করে বক্তব্য করেন- রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, বদরগঞ্জ পৌর মেয়র বাবু উত্তম কুমার সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক হাসান তবিকুর চৌধুরী পলিন, নাট্যকার ও পরিচালক নান্নু চৌধুরী, বদরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল হক সাথী, নাগরিক উদ্যোগের এরিয়া অফিসার শিল্পী শিকদার, বদরগঞ্জ নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক সাংবাদিক আফরোজা বেগম, সাধারণ শিক্ষার্থী ঐক্য পরিষদের আহবায়ক শ্রী সাগর পোদ্দার, কারমাইকেল কলেজের ছাত্র আমান খান, বদরগঞ্জ মহিলা কলেজের শিক্ষার্থী অর্কমিতা দাস পিউ, বদরগঞ্জ সরকারী কলেজের ছাত্র রিদয় প্রমুখ।
সমাবেশে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, একের পর এক খুন, হত্যা ও ধর্ষণের ঘটনা ঘটছে। অথচ প্রকৃত অপরাধীরা আইনের আড়ালে থেকে যাচ্ছে। এসব ঘটনায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়াতে তাদের অপরাধ দৌরাত্ম্য বেড়েছে। যার প্রমাণ বদরগঞ্জের কলেজ পড়ুয়া ছাত্রী রুমি। তাকে হত্যা করে সেচ ক্যানেলে ফেলে রেখে পালিয়ে গেছে হত্যাকারীরা। এঘটনার তিন দিন অতিবাহিত হলেও পুলিশ এখনো হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি। এটা দুঃখজনক।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি রংপুর সদর উপজেলার মমিনপুরে তিস্তা সেচ ক্যানেলের একটি ব্রিজের নিচ থেকে বস্তাবন্দী অবস্থায় রুমাইয়া আকতার রুমির (২১) মরদেহ উদ্ধার হয়। সে দিনাজপুরের ফুলবাড়ি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিল।