• শনিবার ১৯ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৪ রবিউস সানি ১৪৪৬

যুবারা বিশ্বকাপ জেতায় উন্মাতাল সারাদেশ 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে ভারতকে ৩ উইকেটে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপ জয়ের কীর্তি গড়লো বাংলাদেশ। ঐতিহাসিক এই জয়ের আনন্দে রাজধানীসহ পুরো দেশে বিজয় উল্লাস করেছেন দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি-পেশার সর্বস্তরের মানুষ। মুহূর্তের মধ্যেই বিজয়ের এ উল্লাস স্টেডিয়াম থেকে ছড়িয়ে পড়ে সারাদেশের পথ-প্রান্তরে।


মধ্যরাতে রাজধানীর বিভিন্ন এলাকায় জাতীয় পতাকা ও বিভিন্ন ব্যানার ফেস্টুন প্রদর্শন করে নেচে-গেয়ে এ আনন্দ মিছিল করে লাখো মানুষ। ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যে আনন্দ মিছিল বের হয় তা সবার চোখে পড়ার মতো। মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের নেতৃত্বে মিছিল বের হয়। মিছিলে যোগ দেয় বিভিন্ন হল থেকে আসা ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী। 
এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরাও স্বতঃস্ফূর্তভাবে খন্ড খন্ড মিছিল বের করেন। এ সময় মিছিলে অংশ নেয়া সবার মাথায় ছিল জাতীয় পতাকা, সাবাস বাংলাদেশ সংবলিত ব্যান্ড। মিছিলগুলো ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে এসে সমাবেশে মিলিত হয়। এ সময় নেচে-গেয়ে আনন্দ মিছিল করে মিছিলে অংশ নেয়া সবাই। সবমিলিয়ে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় এলাকায়।

রাজধানীর ফার্মগেট, ধানমন্ডি, মতিঝিল, মিরপুর, পুরান ঢাকা, গুলিস্তান, মোহাম্মদপুর, উত্তরা, গুলশান,  বনানী, যাত্রাবাড়ি, সায়েদাবাদ, গাবতলীসহ বিভিন্ন এলাকায় অলি-গলিতে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা ছাড়াও বিভিন্ন বয়সের মানুষ এ রকম আনন্দ মিছিল করে বাংলাদেশ দলের বিজয় উদযাপন করে।

এদিকে রাতে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগ এক বিজয় মিছিল বের করে। এ সময়ে বিপুলসংখ্যক সাধারণ মানুষও এ আনন্দ মিছিলে শরিক হন। আনন্দ মিছিল করে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ। অন্যদিকে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় আনন্দ মিছিল বের করে ভাটারা আওয়ামী লীগ। এতে সর্বস্তরের মানুষ যোগ দেয়। এছাড়া বিজয় উল্লাস উদযাপনে জাতীয় প্রেস ক্লাব থেকে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ এবং ফার্মগেট থেকে স্থানীয় যুবলীগ বের করে আনন্দ মিছিল।