• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

রূপপুর পরমাণু প্রকল্পের প্রথম ইউনিট চালুর বিষয়ে আশাবাদী সরকার

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৪  

রূপপুর পরমাণু প্রকল্পের প্রথম ইউনিট চালুর ব্যাপারে সরকার আশাবাদী এবং বাকি প্রকল্প চালুর ব্যাপারেও আলোচনা চলছে বলে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্টে (বিআইজিএম) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।  অর্থ উপদেষ্টা বলেন, এই পরমাণু প্রকল্পের প্রথম ইউনিট আগে চালু করাই এই মুহূর্তে সরকারের পরিকল্পনা। বাকি প্রকল্পের চালুর ব্যাপারেও আলোচনা চলছে। ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, রাশিয়ার রাষ্ট্রদূত এসেছিলেন আমরা তার সঙ্গে আলাপ করেছি। আমরা তাদের টেকনিক্যাল টিমের সঙ্গে বসব। এর আগে শনিবার (৭ সেপ্টেম্বর) শেরেবাংলা নগরের বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্ন্যান্স ম্যানেজমেন্টের সভা শেষে অর্থ উপদেষ্টা সাংবাদিকদের সঙ্গে বলেন, বাজারে চাঁদাবাজি করলে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বাজার কারসাজি নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে। জেলা প্রশাসকদের বলেছি, বাজারে কেউ চাঁদাবাজি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

তিনি আরও বলেন, আস্তে আস্তে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে। বাজারে পণ্যের দাম একেবারে যে কমেনি তা কিন্তু নয়। আমরা চেষ্টা করছি কৃষকরা যাতে ন্যায্যমূল্যটা পায়। এ জন্য আমরা কাজ করে যাচ্ছি। ভোক্তার ডিজিকে বাজার মনিটর করতে বলেছি, যাতে করে বাজারমূল্য নিয়ন্ত্রণে আনা যায়। যদিও সে এখন নেই। খুব শিগগিরই ভালো লোক আসবে এখানে। বাজারে চাঁদাবাজি করলে ডিসিরা এ ব্যাপারে ব্যবস্থা নেবেন।

সিন্ডিকেট ইস্যুতে ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, শর্ট করে নৌকা একেবারে নাড়ায় দিয়েন না; তাহলে আপনারাও পড়ে যাবেন; আমরাও পড়ে যাব। আস্তে আস্তে করে আমরা নির্দেশ দিচ্ছি সব কিছু ঠিক হয়ে যাবে। আমরা অবশ্যই ব্যবস্থা নেব। এ ব্যাপারে আপনাদের সহযোগিতা লাগবে।