• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৬ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

জাপা নেতার বিরুদ্ধে অর্ধকোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৪  

নীলফামারীতে রশিদুল ইসলাম নামে জাতীয় পার্টির এক নেতার বিরুদ্ধে বিক্রিত জমি দখলসহ প্রায় অর্ধকোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। শনিবার সকালে জেলার আশা কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী রিপন মিয়া এ অভিযোগ করেন।

রশিদুল ইসলাম জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি ও কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভুক্তভোগী রিপন মিয়া বলেন, রশিদুল ইসলামের সঙ্গে আমার দীর্ঘদিন সুসম্পর্ক ছিল। সে সময় তিনি সমস্যার কথা জানিয়ে ধার বাবদ আমার কাছে চব্বিশ লাখ টাকা নেন। দীর্ঘদিন পর তিনি একটি চেক দিয়ে আমাকে ব্যাংক থেকে টাকা তুলে নেয়ার কথা বলেন। আমি চেক নিয়ে ব্যাংকে গেলে সেই অ্যাকাউন্টে টাকা না থাকায় আমি টাকা তুলতে পারিনি।

পরে টাকার জন্য আমি মামলা দায়ের করি। গত উপজেলা পরিষদ নির্বাচনে তার ছেলে রাশেদুজ্জামান মিলটন আমার কাছে বিশ লাখ টাকায় মাগুড়া বাসস্ট্যান্ডে সাত শতক জমি বিক্রি করেন। পরে আমি সেই জমিতে চাষাবাদের জন্য গেলে রশিদুল ইসলাম জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত থাকার প্রভাবে আমাকে মারধর করেন।

তিনি আরো বলেন, আমাকে মারধর করার পর আমি আদালতে গিয়ে ক্রয়কৃত জমি বুঝে না দেওয়ায় মামলা দায়ের করি। এরপর রশিদুল ইসলাম রাজনৈতিক প্রভাব খাটিয়ে আমার সম্মান নষ্ট ও হয়রানি করতে আমার বিরুদ্ধে মিথ্যে মামলা দায়ের করেন। আমি তার হয়রানি ও মিথ্যা মামলার কারণে নিরাপত্তাহীনতায় ভুগছি৷

অভিযোগের বিষয়ে রশিদুল ইসলাম বলেন, আমি হার্টের অপারেশন করার সময় তার কাছ থেকে দুই লাখ টাকা নিয়েছিলাম। পরে আমি সুস্থ হলে তার টাকা পরিশোধ করে দেই। আমি অসুস্থ থাকাকালীন সে আমার ছেলের থেকে ফাঁকা চেক নিয়েছিল, সেগুলো দিয়ে সে আমার নামে মামলা দায়ের করেছে।

রশিদুল ইসলাম আরো বলেন, সে আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করছে, সেগুলো সম্পূর্ণ বানোয়াট। জমির বিষয়টা হচ্ছে, সে যে জমির কথা বলছে সেখানে আমার পরিবারের কারো স্বাক্ষর নেই। সে তার লোকদের দিয়ে সাজিয়ে আমার জমির দলিল জাল করে এসব করেছে।